যুক্তরাজ্য থেকে ফিরলে কোয়ারেন্টাইন বাধ্যতামূলক

বিজ্ঞাপন

যুক্তরাজ্য থেকে দেশে ফিরলে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ ক্ষেত্রে কঠোর হওয়ার জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

সোমবার (২৮ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে ভার্চ্যুয়াল মাধ্যমে অংশগ্রহণ করেন। মন্ত্রী পরিষদের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, এই সিদ্ধান্ত বাস্তবায়নে প্রধানমন্ত্রী কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, লন্ডন থেকে যারা আসবে, তাদের কোয়ারেন্টাইনে রাখা হবে। কবে থেকে বাস্তবায়ন হবে তা মিটিংয়ে সিদ্ধান্ত হবে। তিনি জানান, এসব যাত্রীদের সরকারের তত্ত্বাবধানে রাখা হবে। যেভাবে সিঙ্গাপুর বা মালয়েশিয়ায় আছে। ঢাকা হয়ে আসলে ঢাকায় এবং সিলেট হয়ে আসলে সিলেটে কোয়ারেন্টাইনে রাখা হবে। তবে কাউকে বিদেশ থেকে ফিরতে বাধা দেওয়া হবে না জানিয়ে আনোয়ারুল ইসলাম বলেন, যদি গতকালের কোভিড রিপোর্টও নেগেটিভ থাকে, তারপরও বাধ্যতামূলক ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এ বিষয় নিয়ে আমরা রাতে মিটিং করবো। সেখানে টেকনিক্যাল লোকজন নিয়ে মিটিং করে সিদ্ধান্তে আসবো। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টার দিয়াবাড়ি এবং হজ ক্যাম্পে রাখা হবে ১৪ দিন। আর কিছু হোটেলের ব্যবস্থা থাকতে হবে।
উল্লেখ্য, সম্প্রতি যুক্তরাজ্যে নতুন ধরনের করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। এজন্য দেশটির সঙ্গে পৃথিবীর অনেক দেশই ফ্লাইট স্থগিত রেখেছে।

বিজ্ঞাপন