দেশে করোনায় আরও ২৩ জনের মৃত্যু

দেশ ডেস্ক :: দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২৩ জন। শনাক্ত হয়েছেন এক হাজার ১২৫ জন। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন ৩ লাখ ৬৮ হাজার ৬৯০ জন। এ নিয়ে মোট ৫ হাজার ৩৪৮ জন মারা গেলেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৮৭ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৮১ হাজার ৬৫৬ জন।

রবিবার (৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা-বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৭৩৯টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৮৫৯টি। এখন পর্যন্ত ১৯ লাখ ৮৯ হাজার ৬৬৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ১২৫ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৪১ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৮ দশমিক ৫৩ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৬ দশমিক ৩৯ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন পুরুষ এবং ৬ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৪ হাজার ১৩৮ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ২১০ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, রংপুর বিভাগে ২ জন এবং চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও সিলেট বিভাগে একজন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২২ জন এবং এক জন বাড়িতে মারা গেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৫৫ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৪ হাজার ৩৩৬ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ২৯৭ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৬৭ হাজার ৬৮১ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮২ হাজার ১৭ জনকে।

এএসআর/০০৭