দেশে উন্মুক্ত হলো ‘ভিভো ওয়াই ৫০’ মোবাইল ফোন

ভিভো ওয়াই ৫০, vivo y50
ভিভো ওয়াই ৫০

পাঁচ ক্যামেরার নতুন এই স্মার্টফোনটি বাজারে এনেছে চীনা বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান ভিভো। বৃহস্পতিবার ডিজিটাল মাধ্যমে ‘ভিভো ওয়াই ৫০’ এর উন্মোচন করা হয়।

চীন ও ভারতে ব্যাপক জনপ্রিয়তা অর্জনের পর এবার বাংলাদেশের বাজারে এসেছে ‘ভিভো ওয়াই ৫০’। ‘ভিভো ওয়াই ৫০’ এর দাম রাখা হয়েছে ২২ হাজার ৯৯০ টাকা। পাওয়া যাবে আইরিশ ব্লু ও পার্ল হোয়াইট রঙে। গত এপ্রিলে চীনের বাজারে যাত্রা শুরু করে ‘ভিভো ওয়াই ৫০’। 

‘ভিভো ওয়াই ৫০’ স্মার্টফোনটির ডিসপ্লে ৬ দশমিক ৫৩ ইঞ্চি। এতে আছে ৫০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। ‘ভিভো ওয়াই ৫০’ এর র‌্যাম ৮ জিবি এবং রম ১২৮ জিবি। ছবির জন্য ওয়াই৫০ ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। রিয়ার ক্যামেরাগুলো হলো ১৩ মেগাপিক্সেলের (এমপি) প্রাইমারি সেন্সর, ৮ এমপির আলট্রা ওয়াইড সেন্সর, ২ এমপির ম্যাক্রো লেন্স এবং ২ এমপির ডেপথ সেন্সর ক্যামেরা। এছাড়া সেলফি ক্যামেরায় আছে ১৬ এমপির হাই ডাইনামিক রেঞ্জ (এইচডিআর) ক্যামেরা সেন্সর।

এর আগে চলতি মাসের শুরুতে ভিভো আনে স্মার্টফোন ‘ভিভো ভি ১৯’। ’ভিভো ভি ১৯’ এর মতো ‘ভিভো ওয়াই ৫০’ ফোনেও যুক্ত করা হয়েছে আইভিউ ডিসপ্লে । ফোনটির রেজ্যুলোশন ২৩৪০ x ১০৮০ পিক্সেল। ‘ভিভো ওয়াই ৫০’ এর স্ক্রিন টু বডি রেশিও ৯০ দশমিক ৭ শতাংশ। স্মার্টফোনটি পরিচালিত হবে স্ন্যাপড্রাগন ৬৬৫ এসওসি মোবাইল প্ল্যাটফর্ম দিয়ে।