চিরনিদ্রায় সাংবাদিক আজিজ আহমদ সেলিম

  • জানাযায় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের অংশগ্রহণ
  • সিলেট জেলা প্রেসক্লাবে মিলাদ মাহফিল মঙ্গলবার

রিয়েলটাইস ডেস্ক :: সিলেটের সংবাদজগতের প্রিয়মুখ, সংবাদকর্মীদের সুখে-দুখে ভরসার স্থল, সিলেট জেলা প্রেসক্লাবের প্রথম নির্বাচিত সভাপতি আজিজ আহমদ সেলিমের জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে।

সোমবার বাদ জোহর সিলেটের হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে জানাযা শেষে দরগাহ কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়।

জানাযার নামাজে সিলেটের বিভিন্ন শ্রেণী-পেশার হাজারো মানুষ অংশ নেন। সিলেটের রাজনৈতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ, জাতীয় ও স্থানীয় গণমাধ্যমে কর্মরত সাংবাদিকবৃন্দ, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ, ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দসহ সিলেটের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ জানাযার নামাজে অংশ নেন। জানাযা ও দাফন শেষে মরহুমের কবরস্থানে সিলেট জেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও সদস্যরা এবং অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে সিলেট জেলা প্রেসক্লাবের তিনদিনের শোক কর্মসূচির দ্বিতীয়দিনে মঙ্গলবার রয়েছে ধারাবাহিক দ্বিতীয় দিনের কালোব্যাজ ধারণ, বাদ জোহর ক্লাব মিলনায়তনে মিলাদ ও দোয়া মাহফিল এবং বুধবার নগরীর রায়নগরের মিতালী আবাসিক এলাকার একটি এতিমখানায় খাবার বিতরণ ও দোয়া মাহফিল। এতে ক্লাব সদস্যদের উপস্থিতি কামনা করেছেন সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল।

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাত পৌনে ৯টার দিকে সিলেটের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ইন্তেকাল করেন তিনি। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৭ বছর। তিনি স্ত্রী, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সিলেট নগরীর মজুমদারী এলাকার বাসিন্দা ছিলেন তিনি। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি বিটিভির সিলেট প্রতিনিধি ও সিলেটের আঞ্চলিক দৈনিক উত্তরপূর্বের প্রধান সম্পাদকের দায়িত্বে ছিলেন। সাংবাদিকতার পাশাপাশি সামাজিক কর্মকান্ডেও সক্রিয় ছিলেন তিনি। সচেতন নাগরিক কমিটি (সনাক) সিলেটের সভাপতির দায়িত্বও ছিলো তার কাঁধে। তার মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে সতীর্থসহ সিলেটবাসীর মধ্যে শোকের ছায়া নেমে আসে।

এএসআর/০০৭