আজ থেকে ফ্লাইট চলবে ওসমানী টু হিথ্রো

স্টাফ রিপোর্ট:: সিলেট-লন্ডন রুটে নয় বছর পর আজ থেকে আবার সরাসরি ফ্লাইট চলবে। ওসমানী থেকে ছেড়ে যাওয়া বিমানের ফ্লাইট সরাসরি নামবে হিথ্রোর রানওয়েতে।

আজ ফ্লাইট চলাচল শুরু হলেও নিয়মিত ফ্লাইট চলাচলে জন্য আর তিন সপ্তাহ অপেক্ষা করতে হবে। ২৫ অক্টোবরের পর থেকে সপ্তাহে প্রতি বুধবার নিয়মিত সিলেট থেকে সরাসরি ফ্লাইট যাবে লন্ডনে।

বিমানের সিলেট-লন্ডন রুটে ফ্লাইট চালু উপলক্ষে রোববার সকাল ৯টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এতে প্রধান অতিথি থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। এ ছাড়া এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়কমন্ত্রী ইমরান আহমদ, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান ও বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট জেলা ব্যবস্থাপক এম ডি শাহ নেওয়াজ মজুমদার বলেন, আজ সকাল সোয়া ১১টায় বাংলাদেশ বিমানের ওই ফ্লাইটটি সিলেট থেকে লন্ডনের উদ্দেশে যাত্রা করবে। দীর্ঘ প্রায় নয় বছর পর সিলেট-লন্ডন রুটে সরাসরি বিমানের ফ্লাইট চালু হবে।

২০১১ সালে এ রুটে সরাসরি ফ্লাইট চালুর কিছুদিন পর সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পর্যাপ্ত সুযোগ-সুবিধা না থাকায় সেটি আবার বন্ধ করে দেয়া হয়। বর্তমানে সিলেট বিমানবন্দরে রিফুয়েলিং স্টেশন স্থাপনসহ আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালুর জন্য এ বিমানবন্দরকে প্রস্তুত করা হচ্ছে। বর্তমানে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুই হাজর ১১৬ কোটি টাকা ব্যয়ে প্রথম পর্বের রানওয়ে সম্প্রসারণসহ একটি মেগা প্রকল্পের কাজ শুরু হয়েছে। ২০২২ সালের মধ্যে এ প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালুর জন্য সিলেটবাসীর দাবি দীর্ঘদিনের। এটা বাস্তবায়নের মাধ্যমে সিলেটবাসীর প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আরেকটি প্রতিশ্রুতির বাস্তবায়ন হতে যাচ্ছে।

বিমান সূত্র জানায়, এ রুটের যাত্রীরা বিমানের মোবাইল অ্যাপস, সব সেলস সেন্টার, ট্রাভেল এজেন্ট, বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com ও বিমানের কল সেন্টার (০১৭৭৭-৭১৫৬১৩-১৬) থেকে সিলেট-লন্ডন-সিলেটসহ বিমানের সব রুটের শিডিউল ফ্লাইটের টিকিট ক্রয় করতে পারবে।

এএসআর/০০৭